• RBPLC Office List:
  • Hotline: 16495 & 096140-16495
  • RBPLC Mail
  • Home
  • About Us

    About Us:

    • About RBPLC
    • Corporate Profile
    • Vision and Mission

    Corporate Governance:

    • Board of Directors
    • Chairman
    • Managing Director
    • Deputy Managing Director
    • General Manager

    Locations:

    • Head Office
  • Products

    Agri and Rural Credit Division

    • Bank-NGO Linkage Loan
    • Crops Loan - Horticulture or flower/fruit cultivation loan , vegetable cultivation in home yard/rooftop
    • Import Substitute Crops Loan 4% concessional Pulse, Oil seeds, Spice crops & Maize cultivation
    • Nursery & Tree Plantation Loan
    • Shossho Gudamjat Rin Prokolpo (ShoGuRiP)
    • Zero coupon (0) lending : Tomato, Mango.

    CMSME Loan Products

    • Babsahi Rin
    • Majhari Rin (Medium loan)
    • Peshajibi Rin
    • Shohoj Rin
    • Sulob Rin

    Deposit Products

    • Rupali Deposit Pension Scheme (RDPS) – Shimul
    • Rupali Double Benefit Scheme(RDBS)
    • Rupali Kotipoti Deposit Scheme (RKDS) – Polash
    • Rupali Lakhpoti Deposit Scheme (RLDS)
    • Rupali Millionaire Deposit Scheme(RMDS)
    • Rupali Monthly Benefit for Senior Citizens (RMBSC) - Rupali Shraddha
    • Rupali Monthly Profit for Women (RMPW) – Shiuli
    • Rupali Monthly Saving Scheme(RMSS)
    • Rupali Quarterly Profit Scheme (RQPS)
    • Rupali Senior Citizen Savings Account (RSCSS)

    Home Loan

    • Bangladesh Power Development Board Employee House Building Loan
    • General House Building Loan
    • Government Employee House Building Loan
    • Wholesale General House Building Loan for Public University Employees

    Other Products

    • Rupali School Banking Account (RSBA)
    • Rupali Street and Working Children Account (Pothful)
  • Locations
    • Divisional/Zonal/Branch
    • Division-wise Information
    • Head Office Division
    • ATM Location
    • AD Branch
    • Sub Branch
  • Important Links

    Important Links:

    • Notice Board
    • Auction
    • Circular
    • Innovation
    • Tender
    • NOC

    Important Links:

    • Schedule of Charges
    • Foreign Trip
    • Transfer Order
    • Forms and Downloads
    • Primary Stipend Project
    • Disclosure

    Important Links:

    • Investors Information
    • Interest Rate
    • News and Media
    • Career/Job Opportunity
    • APA-RBL & MoF
    • APA-DO/LO & RBL

    Important Links:

    • APA Reporting
    • APA Achievement
    • Policy & Guidelines
  • Services
    • University Admission Fee Collection
    • ISLAMIC BANKING
    • House Building/Flat Loan for Govt. Employee
    • RBPLC Mail
    • Remittance Service
    • ISS Reporting
    • Mobile Banking Service
    • Apps Service
      • Rupali eBank
      • Qpay
    • Debit Card
  • Right to Info Act
  • Exchange Rates
  • Financial Literacy
  • সেবাবক্স

Categories
  • Introduction
  • Frequently Asked Questions (FAQ)
  • App Manual

About Rupali eBank

Frequently Asked Questions (FAQ)

Questions 

Answers

১) "Rupali eBank" কি?

"Rupali eBank" রূপালী ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং এপ্লিকেশন যার মাধ্যমে রূপালী ব্যাংকের গ্রাহকগণ তাদের ব্যাংক একাঊন্ট অ্যাড করে আর্থিক লেনদেন করতে পারবেন।

২) Rupali eBank ব্যবহার এর সুবিধাসমূহ কি কি?

 Rupali eBank অ্যাপ্লিকেশনের অনেক ব্যবহার রয়েছে, যেমন মোবাইল রিচার্জ, ফান্ড ট্রান্সফার (রূপালী ব্যাংক থেকে রূপালী ব্যাংক instant এবং রূপালী ব্যাংক থেকে অন্য ব্যাংক EFT এর মাধ্যমে), ইউটিলিটি বিল পরিশোধ, Sohoz এর মাধ্যমে বাস টিকেট ক্রয়, একাউন্ট ব্যালেন্স চেক, মিনি স্টেটমেন্ট ইত্যাদি।

৩) কিভাবে Rupali eBank অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করবেন?

আপনি অ্যান্ড্রয়েড সংস্করণের জন্য গুগল প্লে স্টোর এ Rupali eBank নামে অনুসন্ধান করে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন।

৪) Rupali eBank অ্যাপ্লিকেশন ব্যবহার করার জন্য অ্যান্ড্রয়েড সংস্করণ কত?

Rupali eBank ব্যবহার করার জন্য ন্যূনতম প্রয়োজনীয়তা হলঃ Android-এর জন্য ভার্সন 7 বা তার বেশি।

৫) Rupali eBank অ্যাপ্লিকেশন কি iOS সংস্করণ ব্যবহার কারা যাবে?

না। তবে শীঘ্রই অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাবে।

৬) Rupali eBank রেজিস্ট্রেশন করতে কি কি প্রয়োজন হবে?

Rupali eBank এ রেজিস্ট্রেশন করার জন্য নিম্ন বিষয়গুলি প্রয়োজন:
 • বাংলাদেশী নাগরিক।
 • 18 বছর বা তার বেশি বয়সী।
 • একটি বৈধ মোবাইল ফোন নম্বর আছে।
 • একটি বৈধ ইমেল ঠিকানা আছে।
 • একটি বৈধ বাংলাদেশী জাতীয় পরিচয়পত্র (NID) আছে।

৭) Rupali eBank এ রেজিস্ট্রেশন কিভাবে করবেন?

আপনার Rupali eBank এ রেজিস্ট্রেশন করতে অনুগ্রহ করে বর্ণিত ধাপগুলি অনুসরণ করুন:
 • ধাপ-১: আপনার Rupali eBank অ্যাপ খুলুন।
 • ধাপ-২: “Sign Up” এ আলতো চাপুন এবং পরবর্তী পেজ এ Terms and Conditions এর চেকবক্স এ ক্লিক করে Confirm এ ক্লিক করুন।
 • ধাপ-৩: “Sign Up” ফর্মে ১১ ডিজিটের রেজিস্টার্ড মোবাইল নাম্বার দিন, এই নম্বরে একটি OTP যাবে যেটি পরবর্তী ধাপে লাগবে, একটি সক্রিয় মেইল এড্রেস দিন , এই মেইলে একটি লিংক যাবে যেটি ক্লিক করলে আপনার একাউন্টটি এক্টিভ হবে এবং ৬ ডিজিটের পিন দেবেন, যেটি অনুগ্রহ করে মনে রাখবেন যা পরবর্তীতে ব্যাবহারের জন্য লাগবে। ৬ ডিজিটের পিনটি পুনরায় প্রদান করে Sign Up এ ক্লিক করুন।
 • ধাপ-৪: SMS-এ প্রাপ্ত OTP দিয়ে ফিল্ডগুলো পূরণ করে “Verify” বাটনে ক্লিক করুন।
 • ধাপ-৫: একটি Registration Successful ডায়ালগ বক্স আসবে ও Registration সম্পন্ন হবে এবং “OK” বাটনে ক্লিক করলে ব্যবহারকারীকে Login ইন্টারফেস এ নিয়ে আসা হবে।

৮) Rupali eBank এ রেজিস্ট্রেশন সম্পন্ন করলেই কি লেনদেন করা যাবে?

না, রেজিস্ট্রেশন সম্পন্ন করার পরে ইমেইল ভেরিফিকেশন ও প্রোফাইল আপডেট সম্পন্ন করার পর একাউন্ট অ্যাড করার মাধ্যমে লেনদেন করা যাবে।

৯) ইমেইল ভেরিফিকেশন কিভাবে করব?

আপনার রেজিস্ট্রেশন করার সময় প্রদত্ত ইমেইলে একটি এ্যাকটিভেশন লিংক প্ররণ করা হয়েছে, যেটিতে ক্লিক করলে আপনার একাউন্টটি এক্টিভ হবে।

১০) প্রোফাইল আপডেট কিভাবে করব?

লগইন করার পর মেইন স্ক্রিন এর উপরের ডান দিকের থ্রি ডট এ ক্লিক করলে, ইউজার প্রোফাইলটি প্রদর্শিত হবে। এখান থেকে NID Update মেনুতে ক্লিক করে NID এর দুই পশের ছবি তুলে "Update KYC" তে ক্লিক করে “Confirm” বাটনে ক্লিক করলে NID Update সফল ভাবে সম্পূর্ণ হবে।

১১) Rupali eBank এ কিভাবে একাঊন্ট Add করবো?

 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: “Add Account” এ ট্যাপ করুন।
 • ধাপ-৩: Enter Your Account Number এর ঘরে Account Number লিখে Add Own Account বাটনে ক্লিক করুন।
 • ধাপ-৪: সংশ্লিষ্ট একাউন্ট এর এগেইনস্টে রেজিস্টার্ড মোবাইল নাম্বারে OTP সেন্ড করা হবে। SMS-এ প্রাপ্ত OTP বক্সে ইনপুট দিন।
 • ধাপ-৫: “Verify” বাটনে ক্লিক করলে success ডায়ালগ বক্স এর মাধ্যমে একাউন্টটি Add হবে এবং একাউন্টটি প্রদর্শিত হবে।
 • ধাপ-৬: এভাবে একই গ্রাহকের একাধিক একাউন্ট যোগ করা যাবে।

১২) Rupali eBank এ কিভাবে একাঊন্ট Delete করবো?

 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: “Add Account” এ ট্যাপ করুন।
 • ধাপ-৩: এপ্লিকেশন হতে সোর্স একাউন্ট ডিলেট করতে, একাউন্ট এর উপর প্রেস করে ডান থেকে বা দিকে সোয়াইপ করুন।
 • ধাপ-৪: Confirm বাটনে ক্লিক করলে আপনার রেজিস্টার্ড মোবাইল নাম্বারে একটি OTP যাবে।
 • ধাপ-৫: উক্ত OTP বসিয়ে ভেরিফাই করলে সোর্স একাউন্টটি ডিলেট হয়ে যাবে।

১৩) Rupali eBank এ্যাপ এ কিভাবে Rupali Bank এর Benificiary Add করবো?

 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: “Add Benificiary” এ ট্যাপ করুন।
 • ধাপ-৩: “Add Rupali Bank Account” এ ক্লিক করে বেনিফিসিয়ারির নাম ও একাউন্ট নাম্বার লিখুন।
 • ধাপ-৪: “Add Benificiary” বাটনে ক্লিক করুন।
 • ধাপ-৫: “Confirm” বাটনে ক্লিক করলে বেনিফিসিয়ারি যুক্ত হবে এবং Beneficiary Added পপ আপ আসবে OK বাটনে ক্লিক করলে নতুন বেনিফিসিয়ারি দেখা যাবে।

১৪) Rupali eBank এ্যাপ এ কিভাবে Other Bank এর Benificiary Add করবো?

 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: “Add Benificiary” এ ট্যাপ করুন।
 • ধাপ-৩: Other Bank অপসন সিলেক্ট করে “Add Other Bank Account”এ ক্লিক করে ব্যাংকের নাম, শাখা একাউন্টের ধরণ সিলেক্ট করে বেনিফিসিয়ারির একাউন্ট নাম্বার ও নাম লিখুন।
 • ধাপ-৪: “Add Benificiary” বাটনে ক্লিক করুন।
 • ধাপ-৫: “Confirm” বাটনে ক্লিক করলে বেনিফিসিয়ারি যুক্ত হবে এবং Beneficiary Added পপ আপ আসবে OK বাটনে ক্লিক করলে নতুন বেনিফিসিয়ারি দেখা যাবে।

১৫) Rupali eBank ব্যবহার করে কিভাবে Balance Check করবো?

 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: ড্যাস বোড© থেকে “Balance Check” এ ট্যাপ করুন।
 • ধাপ-৩: আপনার অ্যাড করা একাউন্ট নির্বাচন করুন।
 • ধাপ-৪: একটা Balance কনফার্মেশন স্ক্রিন আসবে। উক্ত স্ক্রিনে Balance ডিটেইলস দেখা যাবে।

১৬) Rupali eBank ব্যবহার করে কিভাবে Mobile Recharge করবো?

 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: “Mobile Recharge” এ ট্যাপ করুন।
 • ধাপ-৩: মোবাইল নাম্বার ইনপুট দিলে অপারেটর সয়ংক্রিয়ভাবে সিলেক্ট হবে, Recharge amount ইনপুট দিয়ে “Continue” বাটনে ক্লিক করুন।
 • ধাপ-৪: একটা কনফার্মেশন স্ক্রিন আসবে।উক্ত স্ক্রিনে পিন দিয়ে স্লাইড করলে পেমেন্ট সম্পন্ন হবে এবং একটি সাক্সেসফুল স্ক্রিন আসবে।

১৭) কিভাবে Rupali eBank এর এক একাউন্ট থেকে অন্য একাউন্টে Fund Transfer করবো?

যেকোনো একাউন্টে ফান্ড ট্রান্সফার করার জন্য অনুগ্রহ করে নিচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:
 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: “Fund Transfer” এ ক্লিক করুন।
 • ধাপ-৩: “Rupali to Rupali” এ ক্লিক করুন।
 • ধাপ-৪: “Select Source” এ আলতো চাপ দিয়ে আপনার অ্যাড করা একাউন্ট নির্বাচন করুন।
 • ধাপ-৫: “Select Destination” এ আলতো চাপ দিয়ে আপনার অ্যাড করা বেনিফিাশয়ারি অ্যাকাউন্ট নির্বাচন করুন।
 • ধাপ-৬: টাকার পরিমাণ লিখুন।
 • ধাপ-৭: Purouse সিলেক্ট করুন।
 • ধাপ-৮: “Submit” এ ক্লিক করুন।
 • ধাপ-৯: সকল তথ্য চেক করে “Send” এ ক্লিক করুন।
 • ধাপ-১০: SMS এ প্রাপ্ত OTP এবং PIN লিখে “Verify” এ ক্লিক করুন
 • ধাপ-১১: Fund Transfer Seccess মেসজ দেখাবে।
 • ধাপ-১২: OK তে ক্লিক বা ট্রানজেকসন ডিটেইলস সেভ করতে Download এ ক্লিক করুন।

১৮) কিভাবে Rupali eBank এর এক একাউন্ট থেকে অন্য ব্যাংকের একাউন্টে Fund Transfet করবো?

অন্য ব্যাংকের একাউন্টে ফান্ড ট্রান্সফার করার জন্য অনুগ্রহ করে নিচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:
 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: “Fund Transfer” এ ক্লিক করুন।
 • ধাপ-৩: “Rupali-other bank” এ ক্লিক করুন।
 • ধাপ-৪: বেনিফিাশয়ারি একাউন্টে এ ক্লিক করুন।
 • ধাপ-৫: “ Source Accout” এ আলতো চাপ দিয়ে আপনার অ্যাড করা একাউন্ট নির্বাচন করুন।
 • ধাপ-৬: টাকার পরিমাণ লিখুন।
 • ধাপ-৭: Remarks লিখুন।
 • ধাপ-৮: Terms and Conditions agree করতে চেক বক্সে টিক দিয়ে “Next” এ ক্লিক করুন।
 • ধাপ-৯: “Submit” এ ক্লিক করুন।
 • ধাপ-১০: পরবতি© সকল তথ্য চেক করে “ Next” এ ক্লিক করুন।
 • ধাপ-১১: SMS এ প্রাপ্ত OTP এবং PIN লিখে “Verify” এ ক্লিক করুন।
 • ধাপ-১২: BEFTN Initiated Seccessfull মেসজ দেখাবে।
 • ধাপ-১৩: OK তে ক্লিক বা ট্রানজেকসন ডিটেইলস সেভ করতে Download এ ক্লিক করুন।

১৯) কিভাবে Rupali eBank এর মাধ্যমে Utility Bill প্রদান করবো? (BREB Prepaid /BPDB Prepaid)

 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: “Utility Billl Payment-” এ ট্যাপ করুন।
 • ধাপ-৩: কোম্পানি হিসেবে BREB Prepaid /BPDB Prepaid এ ট্যাপ করুন।
 • ধাপ-৪: মিটার নাম্বার, মোবাইল নাম্বার, টাকার পরিমান ও বিল টাইপ সিলেক্ট করে “Continue” বাটনে ক্লিক করুন।
 • ধাপ-৫: পরবতি© সকল তথ্য চেক করে “ Pay now” এ ক্লিক করুন।
 • ধাপ-৬: Payment Page থেকে Payment Account সিলেক্ট করে “ Pay now” এ ক্লিক করুন।
 • ধাপ-৭: SMS এ প্রাপ্ত OTP এবং PIN লিখে “Verify” এ ক্লিক করুন।
 • ধাপ-৮: Bill payment Seccessfull মেসজ দেখাবে।
 • ধাপ-৯: OK তে ক্লিক করলে ট্রানজেকশন ডিটেইলস প্রদর্শন করবে এবং “Download” বাটনে ক্লিক করলে পিডিএফ এ Bill payment Details ডাউনলোড হবে।

২০) কিভাবে Rupali eBank এর মাধ্যমে Ticket Purchase করবো?

 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: “Ticket Purchase ” এ ট্যাপ করুন।
 • ধাপ-৩: Buy Bus ticket এ ট্যাপ করুন।
 • ধাপ-৪: Source location,Destination location,Depurchar Time লিখে “Search Buses” বাটনে ক্লিক করুন।
 • ধাপ-৫: বাস সিলক্ট করে“ View Seats” এ ক্লিক করুন।
 • ধাপ-৬: সিট সিলেক্ট করে Brooding point সিলেক্ট করে “Continue” এ ক্লিক করুন।
 • ধাপ-৭: Passenger Details পূরণ করে “Continue” এ ক্লিক করুন।
 • ধাপ-৮: পরবতি© সকল তথ্য চেক করে “ Pay now” এ ক্লিক করুন।
 • ধাপ-৯: SMS এ প্রাপ্ত OTP এবং PIN লিখে “Verify” এ ক্লিক করুন।
 • ধাপ-১০: Bill payment Seccessfull মেসজ দেখাবে।
 • ধাপ-১১: OK তে ক্লিক করলে ট্রানজেকশন ডিটেইলস প্রদর্শন করবে এবং “Download” বাটনে ক্লিক করলে পিডিএফ এ ticketing payment Details ডাউনলোড হবে।

২১) কিভাবে Rupali eBank পিন রিসেট করবেন?

আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার পিন পুনরায় সেট করতে পারেন:
 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করুন।
 • ধাপ-২: উপরের ডানদিকের “থ্রী ডট” এ ট্যাপ করুন।
 • ধাপ-৩: “Change PIN”-এ ক্লিক করুন।
 • ধাপ-৪: Pin সিলেক্ট করে Confirm এ ক্লিক করুন।
 • ধাপ-৫: প্রথমে পুরাতন পিন লিখুন এরপর একটি নতুন পিন লিখুন,পুনরায় নতুন পিন নিশ্চিত করুন এবং OTP দিন।
 • ধাপ-৬: “Submit” এ আলতো চাপুন।
 • ধাপ-৭: পিন সফলভাবে পুনরায় সেট করা হবে।

২২) পিন কোড পলিসি কি?

পিন সেটআপের জন্য নির্দেশিকা:
 • পিন কোড দৈর্ঘ্যে ৬ সংখ্যার হতে হবে।
 • আপনার পিন প্রবেশ করার সময় শুধুমাত্র নিউমেরিক সংখ্যা ব্যবহার করুন।
 • আপনার পিন হিসাবে পরপর ক্রমিক বা একই সংখ্যাসূচক সংখ্যাগুলি ব্যবহার করবেন না; যেমন 123456, 987654, 555555 ইত্যাদি।

২৩) আমি কি Rupali eBank ব্যবহার করে 24/7 লেনদেন করতে পারি?

হ্যাঁ, আপনি 24/7, 365 দিন লেনদেন করতে পারেন। তবে সিস্টেম মেনটেইনেন্স এ থাকা কালীন সময়ে লেনদেন সাময়িক সময়ের জন্য বন্ধ থাকবে।

২৪) আমি পিন ভুলে গেলে কিভাবে পুনরুদ্ধার করব?

আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে একটি নতুন পিন তৈরি করতে পারেনঃ
 • ধাপ-১: Rupali eBank অ্যাপ্লিকেশন খুলুন।
 • ধাপ-২: লগইন পৃষ্ঠায় “Forgot PIN” এ আলতো চাপুন।
 • ধাপ-৩: আপনার রেজিষ্টার্ড মোবাইল নম্বর লিখে সাবমিট বাটনে ক্লিক করুন।
 • ধাপ-৪: নতুন পেজে আপনার অ্যাডকৃত যেকোন একটি এ্যাকাউন্ট নাম্বার, NID ও ইমেইল লিখে সাবমিট বাটনে ক্লিক করুন।
 • ধাপ-৫: একটি নতুন পিন লিখুন,পুনরায় নতুন পিন নিশ্চিত করুন এবং OTP দিন।
 • ধাপ-৬: “Submit” এ আলতো চাপুন।
 • ধাপ-৭: পিন সফলভাবে পুনরায় সেট করা হবে।

২৫) আমি একাধিকবার ভুল পিন লিখলে কী হবে?

আপনি যদি পরপর ৩ বার ভুল পিন দেন, তাহলে আপনার Rupali eBank অ্যাকাউন্টের পিন সাময়িকভাবে ব্লক করা হবে। ব্লক খুলতে দয়াকারে Hotline: 16495 & 096140-16495 কল করুন । যাইহোক, যদি আপনি সম্পূর্ণরূপে আপনার PIN ভুলে যান, তাহলে আপনাকে PIN রিসেটের নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

২৬) আমার Rupali eBank অ্যাকাউন্ট হ্যাক হলে বা আমার ফোন হারিয়ে গেলে কী হবে?

আমাদের Hotline এ কল করুন 16495 & 096140-16495 অথবা support.dfs@rupalibank.org-এ অবিলম্বে আমাদের ইমেল করুন।

২৭) আমি যদি অন্য ডিভাইস থেকে Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করি তাহলে কি হবে?

আপনার মেইলে ডিভাইস এ্যাকটিভেশন লিংক যাবে যেটি ক্লিক করলে আপনার নতুন ডিভাইস থেকে Rupali eBank অ্যাপ্লিকেশনে লগ ইন করতে পারবেন। উল্লেখ্য একই সময়ে একটি ডিভাইস এ্যাকটিভ থাকবে।

২৮) যদি আমার প্রোফাইলে NID ভুল হয়, আমি কিভাবে আমার তথ্য আপডেট করব?

আপনি একাউন্ট অ্যাড করার পূর্ব পযন্ত প্রোফাইল থেকে NID আপডেট করতে পারবেন।

২৯) Rupali eBank অ্যাপ্লিকেশন ব্যবহার করে আমি কী এটিএম থেকে টাকা তুলতে পারি?

না। বতর্মানে এটিএম থেকে টাকা তোলার সুযোগ নেই।

৩০) Rupali eBank থেকে Fund Transfer এর জন্য কি কোন চার্জ আছে?

না। Fund Transfer এর জন্য চার্জ নেই।

৩১) Transaction Limit কত?

প্রতিটি লেনদেনের একটি লিমিট আছে। আপনার লিমিট চেক করতে:
 • ড্যাশবোর্ড উপরের ডানদিকের “থ্রী লাইন” এ ট্যাপ করুন।
 • Transaction Limit এ ক্লিক করুন।
 • Transaction Limit দেখাবে।

Type of Transaction Count Tk Daily
Fund transfer 5 1000-100000 200000
Mobile Recharge 30 50-1000 20000
Download Statement 2 Times Free/Year 11.50 চার্জ

৩২) Rupali eBank এ সঠিক ভাবে একাউন্ট দিয়ে ও একাউন্ট অ্যাড করতে পারছিনা, কি করবো?

অনুগ্রহ করে যে শাখায় এ্যাকাউন্ট খুলেছেন ঐ শাখায় যোগাযোগ করুন।

৩৩) Rupali eBank এ লগইন করার পর কত সময় পর অটোমেটিক লগঅফ হবে?

Rupali eBank এ লগইন করার পর ৫মিনিট পর অটোমেটিক লগঅফ হবে।

৩৪) মোবইলে ওটিপি অন্য নাম্বারে যাচ্ছে কিভাবে পরিবর্তন করবো?

অনুগ্রহ করে যে শাখায় এ্যাকাউন্ট খুলেছেন ঐ শাখায় যোগাযোগ করুন।

৩৫) Rupali eBank এর মাধ্যমে কি বিকাশ বা নগদ বা রকেটে টাকা পাঠাতে পারবো?

আপাতত সম্ভব হচ্ছে না, তবে শীঘ্রই চালু করা হবে।

৩৬) Rupali eBank এর দিয়ে RTGS এবং NPSP এর মাধ্যমে কি অন্য ব্যাংকে টাকা পাঠাতে পারবো?

আপাতত সম্ভব হচ্ছে না, তবে শীঘ্রই চালু করা হবে।

৩৭) কিভাবে Rupali eBank সহায়তার জন্য যোগাযোগ করবেন?

আপনি কল করে বা আমাদের একটি ইমেল পাঠিয়ে কাস্টমার কেয়ার প্রতিনিধিগনের সাথে যোগাযোগ করতে পারেন: কাস্টোমার কেয়ার Hotline: 16495 আথবা 096140-16495, ইমেল:support.dfs@rupalibank.org

App Manual

# TITLE Version FILE
1 Rupali eBank Manual 1.0 pdf

Useful Links

  • Download Unicode Software & Font
  • Security features of banknotes video
  • প্রবাসী সহায়তা কেন্দ্র
  • Bank Notes Security Features

Quick Links

  • Bangladesh Bank
  • Ministry of Finance
  • Asian Clearing Union (ACU)
  • Asian Deve. Bank (ADB)
  • World Bank (WB)
  • Bangladesh Securities and Exchange Commission
  • bdCERT
  • ডিজিটাল নিরাপত্তা এজেন্সি

Disclosure

Disclosures on Risk Based Capital (Basel-III)-2023

Disclosures on Risk Based Capital (Basel-III)-2022

Disclosures on Risk Based Capital (Basel-III)-2021

Disclosure of Credit Rating

Copyright ©2025 Rupali Bank PLC. Developed By ICT Systems Division.

  • FAQ
  • |
  • Facebook